আজ ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পুলিশ ও অটোরিকশা ড্রাইভার রক্তাক্ত জখম।


মোহাম্মদ মাসুদ চট্টগ্রাম

চট্টগ্রাম নগরির শেরশাহ বাংলাবাজার এলাকায় ট্রাফিক পুলিশ সার্জেন ও নিষেধকৃত ও অবৈধভাবে ব্যাটারীচালিত অটোরিকশা ড্রাইভারের সাথে লোমহর্ষক সংঘাতে দস্তাদস্তিতে গাড়ির চাপায় পড়ে দুইজনেই রক্তাক্ত জখমে গুরুতরভাবে আহত হয়ে বর্তমানে চিকিৎসাধীন আছে।

০৭-০২-২০২২ইং সোমবার বিকাল ৩ ঘটিকায় শেরশাহ মোড়ে,মেইন রাস্তার দক্ষিণপার্শ্বে বাদামগাছ তলায় উভয়ের রক্তাক্ত ও জখম অবস্থায় দেখতে পাই।

জখমী ব্যাটারীচালিত অটোরিকশা ড্রাইভার আরিফ শারীরিক নির্যাতনের শিকার হয়েছেন বলে জানান- কথা বলার সময় তাকে কান্নাকাটি করতে করতে আত্মচিৎকার আহাজারিতে লোমহর্ষকভাবে তাকে আঘাত করেছে বলে দাবি করে। পুলিশ কর্মকর্তা ট্রাফিক সার্জেন ও একধিক কনস্টেবল মিলে অটোরিকশা সিএনজি থেকে যাত্রী ছদ্মবেশ ধারণের মাধ্যমে ভিন্ন ধরনের বেশে ঝটিকা আক্রমণ করে এবং জোরপূর্বক চা বোর্ডের গলির মুখ থেকে ধরে আনা হয়েছে।

ড্রাইভার আরিফ আরো বলেন – সেখানে তার সাথে প্রথম কথার শরুতেই ঝুঁকিপুর্ণভাবে হাতাহাতিসহ,লোমহর্ষক ভাবে তাকে আঘাত করে একপর্যায়ে দুইহাতে গলাটিপে ধরায় ব্যাটারীচালিত অটোরিকশাটি নিয়ন্ত্রণ হারিয়ে প্রথমেে উল্টে যায়। এতে সার্জেনসহ ড্রাইভার উক্ত গাড়ির চাপায় পড়ে মারাত্মক ভাবে দুজনেই আহত হয়। এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাতসহ একাধিক স্থানে গুরুতর রক্তাক্ত জখমের পাশাপাশি সারা শরীরে ব্যথা পায়।

এসময় ড্রাইভার আরিফের ক্ষতস্থান হতে রক্ত ঝড়তে দেখা যায়। এবং অনেকটাই শারীরিক নির্যাতনের শিকার হয়ে আর্থিক ক্ষয়ক্ষতি দুশ্চিতায় মানসিক আঘাতে উত্তেজিত ও অশান্ত আচরণে উত্তেজিত হয়ে ক্ষোভ প্রকাশ করে। এবং পুলিশ কর্তৃক গৃহীত নির্যাতনের বিরুদ্ধে শারীরিক অঙ্গভঙ্গী প্রদর্শন করে তীব্র নিন্দা ক্ষোভ প্রকাশ অভিযোগ করে।

আহত হওয়া কর্তব্যরত পুলিশ সার্জেন আল আমিন বলেন – জখমী ব্যাটারীচালিত অটোরিকশা ড্রাইভার অন্যগাড়িকে বেআইনিভাবে আঘাত হানে। আমি তাকে থামানোর সংকেত দিলে তা অমান্য করে নিয়ন্ত্রণহীন ও বেপরোয়া গতিতে চালানো শুরু করে। আমি চালককের গাড়িকে সংকেত দিয়ে থামানোর চেষ্টা করি। সবকিছুর পরেও সে আমার আইনি নির্দেশ অমান্য করে চালকের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং তার গাফলতিতে তার হাতেই গাড়িটি উল্টে যায়। এতে আমি আমার পায়ে গুরুতর রক্তাক্ত জখমের পাশাপাশি একাধিক স্থানে আঘাতসহ সারা শরীরে ব্যথা পায়।

ঘটনার বিষয়ে জানতে ঘটনাস্থলে গিয়ে একাধিক পত্যক্ষদর্শীদের কাছে জানতে চাইলে আহত জখমী ব্যাটারীচালিত অটোরিকশা ড্রাইভার আরিফের মতে একমত পোষণ করে। এবং প্রতিবন্ধসহ একাধিক ব্যাটারীচালিত অটোরিকশার চালকরা তারাও পুলিশ কর্তৃক গৃহীত গণহারে বেআইনিভাবে উচ্চমাত্রায় টাকা আাদায়সহ জেল-জরিমানা গালাগালি ভয়ভীতি প্রদর্শন সহ ফাঁদপাতা এবং বিভিন্ন কায়দায় কলেকৌশলে সাজানো ছদ্মবেশে চাঁদাবাজী হেনস্তা হয়রানির শিকার হচ্ছে প্রতিনিয়ত এমন অভিযোগ করেন পুলিশের বিরুদ্ধে। এছাড়াও পুলিশ দ্বারা তারা প্রায়ই এমন আকষ্মিক নির্যাতিত নিপিড়ীত ঘটনার স্বীকার বলে জানায় এসব ব্যাটারীচালিত অটোরিকশার একাধিক চালকরা ও মালিকরা।

পরে ঘটনাস্থলে উপস্থিত হয় কর্তব্যরত পুলিশ ট্রফিক উত্তর বিভাগের টি আই ফারুক তিনি বলেন,
ব্যাটারীচালিত অটোরিকশা অবৈধ এইসব অবৈধযান আটক করা আইনের আওতায় আনতে নির্দেশ ও অভিযান চালানো হচ্ছে এটা আমাদের ডিউটি। আর অবৈধযান ও ব্যবহারকারীরা উভয়ই অন্যায় এবং আইনের নির্দেশ অমান্য করা অপরাধ সেই নির্দেশ অমান্যকারী অপরাধী হিসেবে গন্য ও যে কোন অবৈধজিনিস বা অবৈধযান ব্যাবহারকারী চোর ও রাষ্ট্রীয়অপরাধী।
তার বিরুদ্ধে ব্যাবস্থা ও আইনের আওতায় আনাসহ যথাযত সিদ্ধান্তই নেওয়া হবে।

আর আমার কর্তব্যরত পুলিশ সার্জেন ডিউটিরত অবস্থায় বেআইনিভাবে তাঁকে তার দায়িত্ব কর্তব্য পালন কাজে বাঁধা ব্যাহত বিঘ্নিত করেছে। এবং মারাত্মকভাবে আহত ও জখম করেছে। আর আমার দায়িত্ব পালন করতে গিয়ে কর্তব্যরত অবস্থায় আইনি কানুন নির্দেশ মোতাবেক যা করতে হয় আমার তা-ই করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.

     এই বিভাগের আরও খবর